হারানো প্রেমের স্মৃতি
- আলী আহম্মেদ ২৭-০৪-২০২৪

আজ মনে পড়ে সেই কিশোরির হাসি মাখা মিষ্টি মুখ
আজ খুঁজি তার উদ্যম বুকে সেই মন মাতানো সুখ।
আজ মনে পড়ে সাঝেঁর বেলায় তার নীল জামার দিন
আজও অবচেতন মনে খুঁজে যায় হলদে বিকেলের দিন।
আজ মনে পড়ে নীল খামে তার সাজানো কথা মালা
তার দেয়া রক্ত জবার স্মৃতি গুলো বাড়ায় মনের যালা।
আজ ফুলে ফুলে প্রজাপ্রতির মত দেখি তার চলাফেরা
আজ ভ্রমর হয়ে মন তার খুঁজে দিশেহারা।
আজ খুঁজে ফিরি কালো কেশির মিষ্টি চোখের ভাষা
আজও স্বপ্নে আমার ঘরে তার যাওয়া আসা।
বোঝতে চাইনা মন সে আজ অন্য ভুবনের বাসিন্দা
তাই নীরবে ঝরে অশ্রু মানে না কোন বাঁধা।
আজ হন্যে হয়ে খুঁজি হারানো দিনের হারানো প্রেমের স্মৃতি
আজও হঠাৎ নিবে যায়, হঠাৎ জ্বলে উঠা প্রেমের রঙ্গিন বাতি।
আজ উল্টিয়ে দেখি ক্ষুদ্র জীবনের সব গুলোপাতা
তাকে নিয়ে লেখা হয়ে গেল শত কবিতা।
আজ তাকে নিয়ে লিখা যত গান
আধো মরা তাকে ছাড়া খুঁজে বেড়ায় প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।